প্রতিষ্ঠাঃ২০০৭
বিদ্যানিকেতন হাই স্কুল
ফোনঃ০২-২২৪৪৩১১৫৮
sbiddyaniketon135189@gmail.com
"শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ"
প্রতিষ্ঠাতাঃ জনাব কাশেম হুমায়ুন
বিদ্যানিকেতন ট্রাস্ট সচিবের বক্তব্য
স্বপ্ন অনেকেই দেখে। তবে সে স্বপ্ন কখনাে বাস্তবায়ন হয় আবার কখনাে সেটা স্বপ্নই থেকে যায়। এমন একটি দেখার পর যদি সেটা বাস্তবে পরিপূর্ণ হয় তাহলে আকাক্ষা বেড়ে যায়। আমাদের জীবনে যখন এমন একটি স্বপ বাস্তবে পরিপূর্ণতা পায় এরপর অবশ্যই আকাংক্ষা কিংবা প্রত্যাশা বেড়ে যায়। এ স্বপ্নটা আকাশচুম্বি নয়। তবে প্রত্যাশিত। এমন একটা স্বপ্ন দেখলে সেটা পূরণ হতেই পারে। যেটি বাস্তবায়ন করা অনেক দুঃসাধ্য হলেও চেষ্টা থাকলে তা সম্ভব করে তােলা যায়।আমাদের স্বপ্ন ছিল একটি স্কুল করব। বিষয়টি সহজ নয় জেনেও স্বপ্নের পােকাটি সব সময় মাথার ভেতর ঘুরপাক খাচ্ছে। কিন্তু সুযােগ কখনাে হয়ে উঠেনি।
ইতিমধ্যে ট্রাস্টের ছয় বছর পেরিয়ে সপ্তম বছরে পদার্পণ করেছে। আমাদের বিশ্বাস ট্রাস্টের সকল ট্রাস্টি সদস্যদের আন্তরিক প্রচেষ্টায় আমরা এগিয়ে যেতে সক্ষম হবাে। প্রতি বছরই ট্রাস্টের একাধিক সভা অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক আয়-ব্যয়ের হিসাব অনুমােদিত অডিট ফার্মের মাধ্যমে। নিরীক্ষা করা হয়ে থাকে।মূলতঃ বিদ্যানিকেতন হাই স্কুলকে ঘিরে বর্তমান ট্রাস্টের কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ স্কুলটিকে এ শহরের মধ্যে একটি মানসম্মত স্কুলে পরিণত করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত আছে। আমাদের প্রত্যাশা এ শিক্ষা প্রতিষ্ঠানটিকে আমরা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করতে পারবাে।
ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্র বিদ্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন করে আমাদের কৃতজ্ঞতার পাশে আবদ্ধ করেছেন। শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সেকায়েপ প্রকল্প থেকে তিনটি স্মার্টবাের্ড প্রদান করা হয়েছে যা এ জেলার অন্য কোন স্কুল পায়নি। আমাদের প্রত্যেক শিক্ষক আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে নিজেরা প্রশিক্ষণ গ্রহণ করে শিক্ষার্থীদের মানসম্মত ও যুগােপযােগী শিক্ষায় শিক্ষিত করে তােলার জন্য কাজ করছে। ইতিমধ্যে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৩ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে একটি ৬ষ্ঠ তলা ভবন নির্মাণ কাজ শেষ করেছে।
আপনারা জেনে আনন্দিত হবেন ১৩ বছর আগে এ স্কুলটি মাত্র ৫০ জন শিক্ষার্থী এবং ৫ জন শিক্ষক নিয়ে যাত্রা শুরু করেছিল। বর্তমানে প্রায় দেড় হাজার শিক্ষার্থী ও ৬০ জন শিক্ষক রয়েছে। একটি টিনের ঘরে চালু করা এ স্কুলটিতে এখন ৪২ টি কক্ষবিশিষ্ট দুইটি ভবন নির্মাণ করা হয়েছে। যাদের আর্থিক সহযােগিতা এবং সুচিন্তিত পরামর্শে বিদ্যানিকেতন হাই স্কুল ও বিদ্যানিকেতন ট্রাস্ট এগিয়ে যাচ্ছে তাদের সকলের প্রতি আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামীতে সকলের সহযােগিতা আমাদের চলার পথে পাথেয় হয়ে থাকবে। মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হােন।
দেলোয়ার হোসেন চুন্নু
সচিব,বিদ্যানিকেতন ট্রাস্ট।